জোসে মরিনহোকে বরখাস্ত করল ম্যানইউ

  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৩ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৮

ব্যর্থতার দায় নিয়ে শেষ পর্যন্ত বিদায় নিতেই হলো জোসে মরিনহোকে। নতুন মৌসুমে কিছুতেই ছন্দ পাচ্ছিল না তার দল ম্যানচেস্টার ইউনাইটেড। সেই ব্যর্থতার পথ ধরে মঙ্গলবার বরখাস্ত করা হলো দলের এই হেড কোচকে। ম্যানইউ তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এই খবরটি জানিয়েছে।

দারুণ দুঃসময়ে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির দ্বায়িত্ব নিয়েছিলেন মরিনহো। ২০১৬ সালের মে মাসে নাম লেখান ক্লাবটিতে। প্রথম মৌসুমেই রেড ডেভিলদের এনে দেন ইউরোপা লিগ। অবশ্য ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ হয় তার দল। তবে লিগ কাপ জিতে সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছিলেন। কিন্তু গত মৌসুমে এই পতুর্গিজ কোচ সাফল্যের মুখ দেখেননি। ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্সআপ।

আর এবার অবস্থাটা আরো খারাপ। সাফল্য নেই বললেই চলে। ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানইউ। নাম্বার ওয়ান লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে। শেষ ছয় ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড জিতেছে মাত্র একটি। তিনটি ড্র আর হার দুটি ম্যাচে। এ অবস্থায় চ্যাম্পিয়ন কোচ মরিনহোকেই বিদায় করে দিল ক্লাব কর্তৃপক্ষ।

শুধু সাফল্যই নয়, দল পরিচালনাতেও মরিনহোর ব্যর্থতা খুঁজে পেয়েছে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির কর্তৃপক্ষ। দলে অন্তর্কোন্দলের খবরটা সবারই জানা। ড্রেসিংরুমে শান্তি না থাকায় ফুটবলাররাই বিদ্রোহ করে বসেন। ম্যানইউ পরিচালনা পর্ষদের কাছে বিকল্প চিন্তার অনুরোধ জানান ফুটবলাররা। ফুটবলারদের সঙ্গে সম্পর্কটা ভাল ছিল না তার। এরপরই বলা হচ্ছিল সরে দাঁড়াবেন মরিনহো। তবে তার আগেই বরখাস্ত করা হলো এই পর্তুগিজ কোচকে।

তার বিদায়ের পরই গুঞ্জন উঠেছে কে হবেন ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ?

প্রশ্নের সরাসরি উত্তর মিলছে না। তবে এই দৌড়ে এগিয়ে আছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান। এনিয়ে ইউরোপিয়ান ফুটবলে আলোচনা শুরু হলেও ম্যানইউ কিংবা জিদান কেউ কিছু বলেন নি!

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :