‘জিয়া সাইবার ফোর্সের’ মহাসচিব গ্রেপ্তার

  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৮

সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশনের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম কে এম হারুন অর রশিদ। আজ শুক্রবার সকালে রাজধানীর গুলিস্তান এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব-৩।

র‍্যাব জানায়, ‘জিয়া সাইবার ফোর্সের’ মহাসচিব হারুন। সাইবার মনিটরিং সেল র‍্যাব-৩ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া পোস্ট যাচাই, বাছাই ও সন্দেহভাজন ব্যক্তিদের ওপর নজরদারি করে রাষ্ট্রবিরোধী, মিথ্যা ও বানোয়াট পোস্ট প্রচারণার ফেসবুক আইডি ও ফেসবুক পেজের সন্ধান পায়। এদের মধ্যে জিয়া সাইবার ফোর্স ফেসবুক গ্রুপ অন্যতম। গ্রুপটি সামাজিক যোগাযোগমাধ্যমে রাষ্ট্রবিরোধী, মিথ্যা ও বানোয়াট পোস্ট প্রচারণা করে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে। এরই মধ্যে র‍্যাব এই গ্রুপের একাধিক সদস্যকে আটক করেছে। র‍্যাব-৩ জানতে পারে, গুলিস্তানে জিয়া সাইবার ফোর্সের সদস্যরা নির্বাচনকে সামনে রেখে সরকারবিরোধী অপপ্রচার জোরদার করার পরিকল্পনার জন্য বৈঠকে মিলিত হবেন। এই সংবাদ পেয়ে আজ সকাল ১০টার দিকে গুলিস্তানে অভিযান চালিয়ে হারুন অর রশিদকে গ্রেপ্তার করে। এ সময় তাঁর কাছ থেকে দুটি মোবাইল জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়, মিথ্যা সংবাদের ভিত্তিতে গুজব ছড়ানোর মাধ্যমে রাষ্ট্রকে অস্থিতিশীল করা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে জিয়া সাইবার ফোর্সের অ্যাডমিন ও মহাসচিবের দায়িত্ব পালন করছেন বলে স্বীকার করেছেন হারুন। তাঁর বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলার করমজা গ্রামে। তিনি ঢাকার আশুলিয়ার পশ্চিম জিরাবো এলাকায় বসবাস করেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :