চোখের নিচে কালি দূর করার উপায়

  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২১ এএম, ২২ ডিসেম্বর ২০১৮

চোখের নিচে কালি আপনার বয়স বাড়িয়ে দেয়। অপর্যাপ্ত ঘুম বা অসময়ে ঘুমের অভ্যাস, অতিরিক্ত জাঙ্ক ফুড খাওয়ার অভ্যাস বা অনিয়ন্ত্রিত জীবনযাপনের ফলে চোখের নিচে কালি পড়ে অনেকের।

চোখের নিচে কালি কেন পড়ে?

চোখের নিচের এই কালো দাগ থেকে রেহাই পেতে পর্যাপ্ত পরিমাণ ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়া জরুরি। বিশেষ করে ভিটামিন বি-৬ সমৃদ্ধ খাবার খেতে হবে।বি-৬ সমৃদ্ধ খাবারের অভবে চোখের নিচের এই কালো দাগ বা ডার্ক সার্কেল তৈরি হয়।

চোখের নিচের কালি দূর করতে অনেক কিছুই করে থাকেন আপনি।তবে আপনি চাইলে ঘরোয়া উপায়ে দূর করতে পারেন চোখের কালি।

আসুন জেনে নেই কীভাবে ঘরোয়া উপায়ে দূর করবেন চোখের কালি।

ঠাণ্ডা টি ব্যাগ

ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রাখলে ডার্ক সার্কলের সমস্যায় ভালো ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট পনেরো নিয়মিত রাখতে হবে।

শসার রস

২টি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের উপর অন্তত ১৫ মিনিট রাখুন। এভাবে নিয়মিত শসার রস চোখের উপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

আলু

আলু খোসাসহ বেটে বা পেস্টের মতো করে চোখের উপরে মাখিয়ে কিছুক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন।

কাজু বাদাম

কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে।এছাড়া চোখের চারপাশে বাদাম তেল দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :