চলতি বছরেই বাস উপযোগী হবে পূর্বাচল: গণপূর্তমন্ত্রী

  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৯ এএম, ১০ মার্চ ২০১৯

চলতি বছরের মধ্যেই পূর্বাচল বসবাস উপযোগী একটি আবাসিক এলাকায় পরিণত হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। তিনি বলেছেন, বরাদ্দ প্রাপ্তরা ওই সময়ের মধ্যে যাতে সব নাগরিক সুবিধাসহ বসবাস করতে পারে, সেভাবেই তারা এগিয়ে যাচ্ছেন।

শনিবার রাজধানীর কুড়িল-পূর্বাচল লিংক রোডের দুপাশে (কুড়িল থেকে বালু নদী পর্যন্ত) ১০০ ফুট প্রশস্ত খাল খনন ও পূর্বাচল প্রকল্পের অগ্রগতি পরিদর্শনকালে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

শ ম রেজাউল বলেন, উন্নত রাষ্ট্রের অনুকরণে পূর্বাচলের কাজ দ্রুততার সঙ্গে চলছে। কোথাও যাতে পানি আটকাতে না পারে, বর্জ্য আটকে না থাকে, সব পরিকল্পনা মাথায় নিয়ে কাজ চলছে। পরিবেশসম্মত আধুনিক নগর তৈরির জন্য যা যা করা দরকার, পূর্বাচল প্রকল্পে সবকিছুই থাকবে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার কোনোভাবেই অনিয়ম, দুর্নীতি ও অস্বচ্ছতাকে বরদাশত করবে না। যারা দায়িত্বে আছি, অফিস সহায়ক থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত সবাইকে কাজের গতি বাড়াতে হবে। কাজে স্বচ্ছতা আনতে হবে। সব কাজকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে ত্বরান্বিত করতে হবে।

মন্ত্রী বলেন, পূর্বাচল এলাকায় বেশ কিছু মামলা ছিল, পূর্বের মালিকদের অসহযোগিতা ছিল। এখন জনপ্রতিনিধিসহ সবাই অনুধাবন করছেন, উন্নয়নের কোনো বিকল্প নেই। আর জনবান্ধব সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষতিপূরণও তিনগুণ করে দিয়েছেন। ক্ষতিপূরণ পাওয়ার ক্ষেত্রে কোনো সমস্যায় পড়লে আসবেন, কোথায় সমস্যা দেখব।

তিনি আরও বলেন, স্বল্প আয়ের মানুষ ও বস্তিবাসীসহ সবার আবাসনের জন্য কাজ করছি। একটি মানুষও আবাসহীন থাকবে না।

এ সময় রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমান, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব আলী পাটোয়ারিসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :