ক্রিপ্টোকারেন্সি আনছে ফেসবুক

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৪ এএম, ২৫ ডিসেম্বর ২০১৮

হোয়াটসঅ্যাপ-এ অর্থিক লেনদেন সহজ করতে ক্রিপ্টোকারেন্সি বানাচ্ছে ফেসবুক। * Facebook Cryptocurrency *

ভারতীয় বাজারকে লক্ষ্য করেই এ ক্রিপ্টোকারেন্সি চালু করছে ফেসবুক। বিদেশ থেকে ভারতীয় কর্মীরা যাতে সহজে অর্থ পাঠাতে পারেন সে কারণেই হোয়াটসঅ্যাপে আনা হচ্ছে এ ক্রিপ্টোকারেন্সি- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

চলতি বছরের মে মাস থেকেই নিজস্ব ক্রিপ্টোকারেন্সি আনতে কাজ করছে ফেসবুক। সে সময় নতুন একটি ব্লকচেইন বিভাগের নেতৃত্ব দিতে ফেসবুক মেসেঞ্জার প্রধান ডেভিড মার্কাসকে দায়িত্ব দেয়া হয়।

‘একদম শুরু থেকে কীভাবে ফেসবুকজুড়ে ব্লকচেইন প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ আনা যায় সে লক্ষ্যেই তাকে নিয়োগ দেয় ফেসবুক। ফেসবুকের এ ক্রিপ্টোকারেন্সি নিয়ে প্রথম নির্ভরযোগ্য তথ্য দিয়েছে ব্লুমবার্গ।

প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের এ ক্রিপ্টোকারেন্সির নাম হতে পারে ‘স্টেবলকয়েন’। এটির মূল্য ঠিক হবে মার্কিন মুদ্রার ওপর ভিত্তি করে। তবে খুব শিগগির এ ক্রিপ্টোকারেন্সির প্রচলন শুরু হবে না বলেও উল্লেখ করা হয়েছে ব্লুমবার্গের প্রতিবেদনে।

প্রিয় পাঠক, আপনিও আওয়ার বাংলা অনলাইনের অংশ হয়ে উঠুন। আইটি বিশ্বের যাবতীয় খবর, প্রযুক্তি ভাবনা ও উদ্ভাবন, গবেষণা, আপনার প্রতিষ্ঠান, স্কুল, কলেজ অথবা ভার্সিটির যেকোন প্রযুক্তি বিষয়ক কর্মশালা ও খবরাখবর নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশিত হবে।

আপনার মতামত লিখুন :