কম্বোডিয়াকে হারাল বাংলাদেশ

  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১৫ এএম, ১০ মার্চ ২০১৯

দাপুটে পারফরম্যান্সের পরও ড্রকেই যেন ভাগ্য মেনে নিতে হচ্ছিল বাংলাদেশের! স্বাগতিক কম্বোডিয়াকে চেপে ধরেও আসছিল না গোল। পেরিয়ে গেছে ম্যাচের ৮২ মিনিট। ঠিক তখনই দারুণ এক আক্রমণ থেকে গোল আদায় করে নিলেন মিডফিল্ডার রবিউল হাসান! ডি-বক্সের ভেতরে ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলের পাস পেয়ে বাঁ পায়ের শটে কোনাকুনি শটে কম্বোডিয়ার জাল কাঁপালেন তিনি!

শেষ দিকে হওয়া এই গোলই গড়ে দিল ম্যাচের ভাগ্য। দীর্ঘ পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে নমপেনের অলিম্পিক স্টেডিয়ামকে নিজেদের উজ্জ্বল পারফরম্যান্সের আলোয় আলোকিত করলেন জেমি ডের শিষ্যরা! তাতে শনিবারের প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মাটিতে ১-০ গোলের দারুণ জয় পেল বাংলাদেশ।

আন্তর্জাতিক ফুটবলে আরমাবাগ ক্রীড়া সংঘের অধিনায়ক রবিউলের প্রথম গোলের কল্যাণে টানা দুই হারের পর জয়ে ফিরল লাল-সবুজের প্রতিনিধিরা। বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্বে গত অক্টোবরে লাওসকে সবশেষ হারিয়েছিলেন জামাল ভূঁইয়া-বিপলু আহমেদরা।

এই ম্যাচের আগে গতকাল শুক্রবার বাংলাদেশ কোচ ডে জানিয়েছিলেন, জয়ের জন্যই খেলবে তার দল। কারণ ফিফা র‍্যাঙ্কিংয়ে ২০ ধাপ উপরে থাকা কম্বোডিয়াকে (১৭২) হারাতে পারলে বাংলাদেশ র‍্যাঙ্কিংয়ে বেশ এগিয়ে যাবে। ডের কথার মান রাখল তার শিষ্যরা। উপহার দিল জয়।

বাংলাদেশ দল : 

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা;

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা;

মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ মাসুক মিয়া জনি;

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, বিপলু আহমেদ, মতিন মিয়া;

বদলি : মাহবুবুর রহমান সুফিল, রবিউল হাসান, মোহাম্মদ ইব্রাহিম।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। খেলাধুলা বিষয়ে যেকোন তথ্য, প্রতিবেদন, প্রশিক্ষণ, টিপস, আপনার প্রতিষ্ঠানের খেলা সংক্রান্ত অলোচনা নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :