কনুইয়ের কালো দাগ দূর করুন ঘরোয়া দুই উপায়ে

  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩৫ এএম, ৩০ ডিসেম্বর ২০১৮

হাত, পা কিংবা মুখের ত্বকের যত্ন নিলেও কনুই কিংবা হাঁটুর বাড়তি যত্ন নেই না আমরা। ফলাফলস্বরূপ, অনেকেরই কনুই ও হাঁটুতে কালচে দাগ পড়ে যা দেখতে বেমানান লাগে। তেল, সাবান বা ত্বক পরিষ্কারের সাধারণ প্রসাধনী সামগ্রী ব্যবহার করলেও এসব দাগ দূর হতে চায় না।

কনুই বা হাঁটুর জেদি দাগ দূর করতে পারেন ঘরোয়া কিছু উপায়ে। চলুন এমন দুটি প্যাকের কথা জেনে নিই যার মাধ্যমে আপনি পেতে পারে পরিষ্কার কনুই-

লেবু-চিনি :

একটি লেবুর রস নিয়ে তার সঙ্গে যোগ করুন চিনি। এবার এই লেবু-চিনির মিশ্রণ কনুইয়ে ঘষতে থাকুন। যতক্ষণ না চিনি গলে ঘষতে থাকুন। এই পদ্ধতিকে আরও সহজ করতে চাইলে চিনির রস পানির সঙ্গে গুলে নিন। এবার তাতে লেবুর রস যোগ করে এই মিশ্রণ মিনিট দশেক কনুইয়ে ঘষুন। সপ্তাহে তিনদিন এই পদ্ধতি কাজে লাগালে দূর হবে কনুইয়ের কালো দাগ।

দই, বেসন, লেবু :

১ চামচ বেসন, দুই চামচ দই ও একটি লেবুর রস একসঙ্গে মিশিয়ে নিন। এবার কনুই বা হাটুতে দশ মিনিট এ মিশ্রণ ম্যাসেজ করুন। এভাবেই রেখে দিন। শুকিয়ে ত্বক টানটান হয়ে গেলে ভালো করে ধুয়ে নিন। সপ্তাহে তিনদিন এই পদ্ধতি কাজে লাগালে দূর হবে হাঁটু বা কনুইয়ের কালচে দাগ।

এখন থেকে কনুইয়ের কালো দাগ নিয়ে লজ্জা না পেয়ে বরং এই পদ্ধতি কাজে লাগান।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :