একসঙ্গে সাত সন্তান প্রসব

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩২ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ইরাকের দিয়ালা প্রদেশের এক নারী স্থানীয় বাতুয়াল হাসপাতালে একসঙ্গে সাত সন্তানের জন্ম দিয়েছেন | (ছবি: সংগৃহীত)

ইরাকের এক নারী সাত সন্তানের জন্ম দিয়েছেন। শিশুদের মধ্য ছয়টি মেয়ে এবং একটি ছেলে। একসঙ্গে সাত শিশুর জন্ম দিয়ে ইতিহাস গড়লেন ওই নারী।

খালিজ টাইমস-এর খবরে বলা হয়, ইরাকের দিয়ালা প্রদেশের এক নারী স্থানীয় বাতুয়াল হাসপাতালে একসঙ্গে সাত সন্তানের জন্ম দিয়েছেন। ২৫ বছর বয়সী ওই মা স্বাভাবিকভাবেই ওই সাত শিশু প্রসব করেন। জন্ম নেওয়া সাত শিশুই সুস্থ আছে। মা-ও সুস্থ আছেন। ধারণা করা হচ্ছে, ইরাকে প্রথমবারের মতো এমন একটি ঘটনা ঘটল। তবে ওই মায়ের নাম প্রকাশ করা হয়নি।

শিশুদের বাবা ইউসুফ ফেদেল স্থানীয় আন্নাহার পত্রিকাকে বলেন, ‘আমরা আসলে কল্পনাও করিনি। খোদার উপহার আমরা সানন্দে গ্রহণ করেছি।’

তবে কবে ওই মা একসঙ্গে সাত শিশুর জন্ম দিয়েছেন, তা জানা যায়নি।

ওই প্রদেশের স্থানীয় স্বাস্থ্য বিভাগের মুখপাত্র ফিরাজ আল ইজ্জাবী গণমাধ্যমকে বলেন, সাত শিশুরই মেডিকেল পরীক্ষা করা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে নবজাতকদের ছবি ছড়িয়ে পড়েছে। ছোট ছোট বাচ্চা পাশাপাশি বিছানায় শুয়ে আছে। নেটিজেনরা সবাই তাদের সুখী ও স্বচ্ছন্দ জীবনের আশায় শুভেচ্ছা জানিয়েছেন।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন অনলাইন প্রতিনিধি। লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :