উয়েফা ইয়ুথ ফুটবলে খেলতে যাচ্ছে বাংলাদেশ

  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৮

বাফুফের ফুটবল প্রশিক্ষণ ক্যাম্পে টানা চারটি মাস এক সঙ্গে কাটিয়েছে অনুর্ধ্ব-১৫ কিশোর ফুটবল দল। এক সঙ্গে থাকা, অনুশীলন ও খেলার পুরস্কার এসেছে নেপালে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশীপে ট্রফি জয়ের সুবাদে।

কোচ পারভেজ বাবু এই দলের প্রশিক্ষনের দায়িত্ব পালন করছেন। একজন ফুটবলারও বাড়ি যায়নি। নেপাল থেকে সাফ চ্যাম্পিয়ন হয়ে ঢাকায় ফেরার পরও তারা নিজ ঘরে যাননি। সেই ফুটবলারা আবার দেশের বাইরে যাচ্ছেন আন্তর্জাতিক ফুটবলে খেলতে।

থাইল্যান্ডে ১০-১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে উয়েফা ইয়ুথ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। উয়েফা এশিয়ার ফুটবলের তৃণমুলে কাজ করছে। এ অঞ্চলের ফুটবলকে আরো শক্তিশালী করতে অর্থ ব্যয় করছে উয়েফা। ছেলে এবং মেয়েদের নিয়ে এই আয়োজন। ২০১৭ সালেও একবার টুর্নামেন্টটি হয়েছিল। সেবার বাংলাদেশ খেলতে পারেনি। এবার সুযোগ পেয়েই তা লুফে নেয়ার কারণ আগামী বছর এএফসির বয়স ভিত্তিক ফুটবল রয়েছে। বাংলাদেশের প্রতিপক্ষ সাইপ্রাস, থাইল্যান্ড, মালদ্বীপ।

শুক্রবার রাতে ১৮ জন ফুটবলার থাইল্যান্ড যাবেন। তাদের সঙ্গে সহকারি কোচ মাহবুবুল আলম পোলো, জানে আলশ নুরী, ম্যানেজার অমিত খান শুভ্র, হেড অব ডেলিগেশন বিজন বড়ুয়া, তার সহকারি মইদুর রহমান মিরাজ, ডাক্তার আতিকুজ্জামান রয়েছেন।

খেলোয়াড়রা হলেনঃ
মেহেদী হাসান, মারুফ আহমেদ মুগ্ধ, নিহাত জামান উত্স, রাজা আনসারি, তৌহিদুল ইসলাম হূদয়, রুস্তম ইসলাম দুখু মিয়া, রবিউল আলম, নাজমুল আহমেদ শাকিল, আল আমিন, আশিকুর রহমান, হেলাল আহমেদ, কামরান উদ্দিন রাজু, মেহেদী হাসান, মিতুল মারমা, মইনুল ইসলাম মইন, রাজন হাওলাদার, রাসেল আহমেদ, ইবনে আহাদ শাকিল। বাদ পড়ছেন সাগর, আবু তালেব, রাফুল রহিম, সীমান্ত, লাবিবুর রহমান। বাদ পড়লেও তারা পুনরায় ক্যাম্পে যোগ দিবেন।

আপনার মতামত লিখুন :