আন্দোলনরত শ্রমিকরা কর্মস্থলে ফিরেছেন

  প্রকাশিত হয়েছেঃ  ১২:৪৩ পিএম, ১৫ জানুয়ারি ২০১৯

ন্যায্য দাবিতে আন্দোলনরত গাজীপুরের বিভিন্ন কারখানার পোশাক শ্রমিকরা সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়ে কর্মস্থলে ফিরেছেন।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকাল থেকেই শ্রমিকরা তাদের কর্মস্থলে যোগ দিতে শুরু করেন। সরেজমিন ঘুরে দেখা গেছে, মঙ্গলবার সকাল থেকেই শ্রমিকরা তাদের নিজ নিজ কর্মস্থলে যোগ দিতে শুরু করেছেন। তারা আর ভাঙচুর চান না। সরকার ঘোষিত মজুরিকে স্বাগত জানিয়ে নিরাপদে কাজ করতে চান। আর মাস শেষে এই বেতন কাঠামোর বাস্তবায়ন চান।

সকালে কাজে যোগ দেওয়া শ্রমিকরা জানান, সরকার ঘোষিত নতুন মজুরি কাঠামো মেনে নিয়েই তারা কাজে যোগ দিয়েছেন। তারা বলেন, আমরা আর কোনো ভাঙচুর চাই না। শান্তি চাই। সেইসঙ্গে মাস শেষে সরকার ঘোষিত মজুরি কাঠামো অনুযায়ী নিয়মিত বেতন চাই।

এ দিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুলসংখ্যক শিল্প পুলিশ, জিএমপি পুলিশ ও জেলা পুলিশ মোতায়েন করা হয়েছে।

গাজীপুর জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইজি-২ ইন্সপেক্টর মমিনুল ইসলাম জানান, শিল্প কলকারখানাগুলোর পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার সর্বত্র বিপুলসংখ্যক শিল্প পুলিশের পাশাপাশি জেলা পুলিশ ও জিএমপি পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

তিনি আরও জানান, আজ সকাল থেকে কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সব কারখানায় শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :