আইন না মানায় সড়কে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে: ডিএমপি

  প্রকাশিত হয়েছেঃ  ০৮:১১ এএম, ১০ মার্চ ২০১৯

আইন না মানা, যত্রতত্র গাড়ি পার্কিং, ঝুঁকিপুর্ণভাবে যাত্রী উঠানো, চুক্তিভিত্তিক গাড়ি চালানোর কারণে সড়কে দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার আজিমপুরের অফিসার্স কলোনী মিলনায়তনে ‘ঢাকা শহরের গণপরিবহন ব্যবস্থার উন্নয়নে করণীয়’ শীর্ষক আলোচনায় এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, গণপরিবহন পরিচালনার জন্য দেশে আইন আছে। কিন্তু পরিতাপের বিষয় এই আইন কেউ মানতে চায় না। সবাই যদি আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়, তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একার পক্ষে সড়কে শৃঙ্খলা ফেরানো সম্ভব না। এজন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, মালিক, শ্রমিক সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

গণপরিবহনের মালিকদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, যাত্রীদের জন্য শতভাগ টিকেটের ব্যবস্থা করতে হবে। চালকদের চুক্তিভিত্তিক নিয়োগ বন্ধ করতে হবে। বেতনের আওতায় আনতে হবে চালকদের। ট্রাফিক পুলিশের মাধ্যমে কোনো মালিক-শ্রমিক হয়রানি শিকার না হয় সেজন্য কঠোর নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, সড়ক পরিবহন ও মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ এবং সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলী।

প্রিয় পাঠক, আপনিও হতে পারেন আওয়ার বাংলা অনলাইনের একজন সক্রিয় অনলাইন প্রতিনিধি। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা, অপরাধ, সংবাদ নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুনঃ [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

আপনার মতামত লিখুন :