অজি তরুণের ছয় বলে ছয় ছক্কা!

  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪১ এএম, ০৩ ডিসেম্বর ২০১৮

অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ ছেলেদের জাতীয় চ্যাম্পিয়নশিপের ওয়ানডেতে ছিল না কোন ডাবল সেঞ্চুরি। কিন্তু অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ দলের ওলিভার ডেভিস (Oliver Davies) এবার করে ফেললেন সেই কীর্তি। মাত্র ১১৫ বলে খেললেন ২০৭ রানের ইনিংস। আর দুর্দান্ত ওই ইনিংস খেলার পথে তিনি হাঁকিয়েছেন পরপর ছয় বলে ছয় ছক্কা। আর তার দল নির্ধারিত ৫০ ওভারে তোলে ৪ উইকেটে ৪০৪ রান।

ম্যাচটি অনুষ্ঠিত হয় অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে। আর দারুণ এই কীর্তি গড়েন নিউ সাউথ ওয়েলস মেট্রোর অধিনায়ক ডেভিয়ার। তাদের প্রতিপক্ষ ছিল ম্যানলি ওরিয়েঙ্গা সিসি। ম্যাচের ৪০তম ওভারের সময় ডেভিয়ার এই কীর্তি গড়েন। ছয় বলে ছয় ছক্কা মারার পাশাপাশি তিনি তার ইনিংসে ১৭টি ছক্কা হাঁকান। অস্ট্রেলিয়ার জাতীয় চ্যাম্পিয়নসশিপে এটা প্রথম ডাবল সেঞ্চুরি হলেও দেশটির অনূর্ধ্ব-১৯ ওয়ানডে ক্রিকেটের এটি দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

ডেভিয়ার দারুণ দুটি কীর্তি গড়ার পথে দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেছেন মাত্র ৩৯ বলে। নিজের ডাবল সেঞ্চুরি নিয়ে তিনি বলেন, ‘ভালো বল গুলো প্রথমে এক রানের জন্য খেলেছি। কিন্তু পরে মারার বল পেলেই সেগুলো শট খেলার চেষ্টা করেছি। ব্যাট করতে নেমে এমন রেকর্ড হয়ে যাবে তা তো আর ভাবিনি। তবে স্কোরবোর্ডে বড় রান তোলার চেষ্টা নিয়ে ব্যাটে নেমেছিলাম।’

আপনার মতামত লিখুন :